পুঁজিবাজারে ১ হাজার ৭শ কোটি টাকা লেনদেন [ শেষের পাতা ] 12/01/2017
পুঁজিবাজারে ১ হাজার ৭শ কোটি টাকা লেনদেন
সূচক ছাড়িয়েছে ৫ হাজার ৩শ পয়েন্ট
দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বুধবারও মূল্য সূচকের বড় উত্থানে লেনদেন শেষ হয়েছে। এই দিনে সূচকের সাথে লেনদেনও একধাপ বেড়েছে। দিনটিতে ডিএসইতে এক হাজার ৭০৪ কোটি ৫৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। আর লেনদেনের এই ধারা বজায় থাকলে কয়েকদিনের মধ্যে দুই হাজার কোটির ঘরে পা রাখবে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, বুধবার ডিএসইতে আগের দিনের তুলনায় ৭ কোটি ৬১ লাখ টাকা বেশি লেনদেন হয়েছে। মঙ্গলবার ডিএসইতে এক হাজার ৬৯৬ কোটি ৯৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল।

ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ৩২৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৯৪টির, কমেছে ১১৭টির এবং অপরিবর্তিত রয়েছে ১৫টির শেয়ার দর।

এদিকে ডিএসইএক্স বা প্রধান মূল্যসূচক ৫৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৩৩৩ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ২৪৫ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ১৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ৯০৮ পয়েন্টে।

ডিএসইর লেনদেনের সেরা কোম্পানিগুলো হলো: বেক্সিমকো, ইফাদ অটোস, আমান ফিড, ডেসকো, আরএসআরএম স্টিল, ন্যাশনাল ব্যাংক, এ্যাপোলো ইস্পাত, লঙ্কাবাংলা ফাইনান্স, ডরিন পাওয়ার ও প্রিমিয়ার ব্যাংক।

দরবৃদ্ধির সেরা কোম্পানিগুলো হলো : প্রিমিয়ার ব্যাংক, নদার্ন ইন্স্যুরেন্স, আইএফআইসি, সেন্ট্রাল ইন্স্যুরেন্স, ১ম প্রাইম মিউচুয়াল ফান্ড, মার্কেন্টাইল ইন্স্যুরেন্স, পিএইচপি মিউচুয়াল ফান্ড, পিএফআই ১ম মিউচুয়াল ফান্ড, প্রাইম টেক্স ও আইএফআইসি মিউচুয়াল ফান্ড।

দরপতনের সেরা কোম্পানিগুলো হলো : আরামিট সিমেন্ট, মিরাকল ইন্ডাস্ট্রিজ, আরএসআরএম স্টিল, ফারইস্ট নিটিং, আনালিমা ইয়ার্ন, বিডি থাই, মেঘনা পেট, ইসলামিক ইন্স্যুরেন্স, আর্গন ডেনিমস ও রিলায়েন্স ১।

অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। সিএসইতে ৯৬ কোটি ৯৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ১৬২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৬ হাজার ৪০৯ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৭১টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৬৮টির, কমেছে ৯৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৭টির।

সিএসইর লেনদেনের সেরা কোম্পানিগুলো হলো : বেক্সিমকো, ন্যাশনাল ব্যাংক, আইএফআইসি, ব্র্যাক ব্যাংক, আরএসআরএম স্টিল, এ্যাপোলো ইস্পাত, লাফার্জ সুরমা সিমেন্ট, কেয়া কসমেটিকস, ট্রাস্ট ব্যাংক ও এবি ব্যাংক।
 
 
Forward to Friend Print Close Add to Archive Personal Archive  
Forward to Friend Print Close Add to Archive Personal Archive  
Today's Other News
• চট্টগ্রামের বড় শিল্প গ্রুপগুলোকে পুঁজিবাজারে চায় সিএসই
• জরিমানা থেকে বিএসইসির ১ কোটি ৮৯ লাখ টাকা আয়
• বাড়তি দরে ১১ কোটি ৩০ লাখ শেয়ার বাইব্যাক ইনফোসিসের
• পুঁজিবাজারে বড় দরপতন
• রাইট শেয়ার ইস্যু করবে জাহিন স্পিনিং
More
Related Stories
News Source Link
            Top
            Top
 
Home / About Us / Benifits / Invite a Friend / Policy
Copyright © Hawker 2013-2012, Allright Reserved
free counters