রাগীব আলীর ছেলেকে বিকারগ্রস্ত দাবির পর সাফাই সাক্ষীর আবেদন [ নগর-মহানগর ] 12/01/2017
রাগীব আলীর ছেলেকে বিকারগ্রস্ত দাবির পর সাফাই সাক্ষীর আবেদন
সিলেটের কথিত দানবীর রাগীব আলীর ছেলে আবদুল হাইকে মানসিক বিকারগ্রস্ত দাবি করে আদালতে মামলার বিচার স্থগিত রাখার আবেদন আমলে না নেয়ার পর নতুন কৌশল অবলম্বন করছে আসামিপক্ষ। বুধবার দুপুরে আসামিপক্ষের আইনজীবীরা দু’জন সাফাই সাক্ষীর নাম লিখিতভাবে আদালতে উপস্থাপন করে সময় চেয়ে আবেদন করেন। আদালত আবেদনের ওপর শুনানি করে তা মঞ্জুর করেন। তবে শুনানির তারিখ পরে নির্ধারণ করা হবে বলে জানিয়েছেন মুখ্য মহানগর বিচারিক হাকিম মো. সাইফুজ্জামান হিরো। মামলার রাষ্ট্রপক্ষের এপিপি অ্যাডভোকেট মাহফুজুর রহমান এসব তথ্য দিয়েছেন। তিনি বলেন, আসামিপক্ষ মামলায় দীর্ঘসূত্রতার জন্য পাঁয়তারা করছে। এর আগে ৩ জানুয়ারি রাগীব আলীর ছেলে আবদুল হাইকে মানসিক রোগী উল্লেখ করে আবেদন করা হয়েছিল।

এদিকে বুধবার দুপুর সাড়ে ১২টায় সিলেট কারাগার থেকে আদালতে হাজির করা হয় মামলার আসামি রাগীব আলী ও তার ছেলে আবদুল হাইকে। তাদের মামলার সাফাই সাক্ষী হিসাবে দু’জনের নাম দেয়া হয়েছে। তাদের একজন হলেন, রাগীব আলীর মালিকানাধীন দৈনিক সিলেটের ডাকের ভারপ্রাপ্ত সম্পাদক ও রাগীব আলীর ভাতিজা আবদুল হান্নান। অপরজন হলেন রাগীব আলীর মালিকানাধীন মালনীছড়া চা-বাগানের সহকারী ম্যানেজার মাহমুদ হোসেন চৌধুরী।

সিলেটের তারাপুর চা-বাগান ভূমি মন্ত্রণালয়ের চিঠি জালিয়াতি করে আত্মসাৎ করেন দৈনিক সিলেটের ডাক পত্রিকার সম্পাদকমণ্ডলীর সভাপতি রাগীব আলী ও তার ছেলে আবদুল হাই। এ ঘটনায় ২০০৫ সালের ২৭ সেপ্টেম্বর সিলেটের তৎকালীন সহকারী কমিশনার (ভূমি) এস এম আবদুল কাদের বাদী হয়ে রাগীব আলী ও তার ছেলে ওই পত্রিকার সম্পাদক আবদুল হাইকে আসামি করে মামলা করেন। পরে এই মামলায় চূড়ান্ত প্রতিবেদন দেয় পুলিশ।

গত বছরের ১৯ জানুয়ারি প্রধান বিচারপতির নেতৃত্বাধীন সুপ্রিম কোর্টের আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চ তারাপুর চা-বাগান পুনরুদ্ধারে ১৭টি নির্দেশনা সংবলিত রায় দেন। এতে জালিয়াতির মাধ্যমে তারাপুর আত্মসাতের মামলাটি পুনরায় তদন্তের নির্দেশও দেয়া হয়। এরই ধারাবাহিকতায় গত বছরের ১০ জুলাই রাগীব আলী ও ছেলেকে অভিযুক্ত করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) আদালতে চার্জশিট দাখিল করে।

গত বছরের ১০ আগস্ট গ্রেফতারি পরোয়ানা জারি হলে রাগীব আলী সপরিবারে ভারতে পালিয়ে যান। পরে জকিগঞ্জ সীমান্ত দিয়ে বাংলাদেশে প্রবেশের সময় পুলিশ রাগীব আলী ও তার ছেলেকে আটক করে। পরে তাদের জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন আদালত।
 
 
Forward to Friend Print Close Add to Archive Personal Archive  
Forward to Friend Print Close Add to Archive Personal Archive  
Today's Other News
• এনআরবিসির চেয়ারম্যান ও এমডি পদে পরিবর্তন
• ব্যাংক-ব্যবসা প্রতিষ্ঠানও সঞ্চয়পত্রে বিনিয়োগ করছে
• ফারমার্স ব্যাংকের এমডিকে কেন্দ্রীয় ব্যাংকে তলব
• ঋণ অনিয়মে বাচ্চু সরাসরি জড়িত
• পাওনা শোধে গড়িমসি আইসিবি ব্যাংকের
• আরও নতুন তিন ব্যাংক!
• সৌদিকে ছাড়িয়ে রেমিট্যান্সের শীর্ষে আরব আমিরাত
• বাংলাদেশ ব্যাংককে মেরুদণ্ড শক্ত করে দাঁড়াতে হবে
• ঋণ বিতরণে স্থবিরতার আশঙ্কা
• এমডিদের পদ রক্ষায় কাজে আসছে না কেন্দ্রীয় ব্যাংকের সুরক্ষানীতি
More
Related Stories
News Source Link
            Top
            Top
 
Home / About Us / Benifits / Invite a Friend / Policy
Copyright © Hawker 2013-2012, Allright Reserved
free counters