Hawker.com.bd     SINCE
 
 
 
 
সেবা পাবেন ৫০ হাজার নারী পোশাক শ্রমিক [ মহানগর ] 16/02/2017
'মায়া আপা'র সঙ্গে ব্র্যাকের চুক্তি
সেবা পাবেন ৫০ হাজার নারী পোশাক শ্রমিক
অ্যান্ড্রয়েডভিত্তিক মোবাইল অ্যাপ্লিকেশন মায়া আপা\'য় বিনিয়োগ করছে ব্র্যাক। ব্র্যাকের আরবান ডেভেলপমেন্ট কর্মসূচি একটি পাইলট প্রজেক্টে এই অ্যাপের মাধ্যমে পোশাক কারখানার ৫০ হাজার নারী শ্রমিককে সেবাদান করবে। ব্র্যাকের পক্ষ থেকে জানানো হয়, প্রযুক্তির মাধ্যমে আরও বেশি সংখ্যক মানুষের দৈনন্দিন সমস্যামূলক নানা প্রশ্নের জবাবে বিশেষজ্ঞ মতামত পেঁৗছে দিতে মায়া আপার সঙ্গে এই উদ্যোগ নিয়েছে ব্র্যাক।

গতকাল বিকেলে রাজধানীর একটি হোটেলে আয়োজিত এক অনুষ্ঠানে এ বিষয়ে ব্র্যাক-মায়া আপার চুক্তি স্বাক্ষরিত হয়। যে কোনো ধরনের অ্যান্ড্রয়েডভিত্তিক স্মার্টফোন অ্যাপ, ওয়েব এবং এসএমএসেও এ সেবাটি পাওয়া যাবে। https://goo.gl/LTW2OA লিংকটি ডাউনলোড করে যে কেউ এই সেবা নিতে পারবেন। এর মাধ্যমে বাংলাদেশের শহুরে এবং গ্রামীণ মানুষের কাছে তথ্য ও পরামর্শ পেঁৗছে দেওয়া সম্ভব বলে অনুষ্ঠানে জানানো হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম। ব্র্যাকের স্ট্র্যাটেজি, কমিউনিকেশনস অ্যান্ড এমপাওয়ারমেন্টের ঊর্ধ্বতন পরিচালক আসিফ সালেহর সঞ্চালনায় এই কার্যক্রমের লক্ষ্য ও উদ্দেশ্য বর্ণনা করেন ব্র্যাকের নির্বাহী পরিচালক ডা. মুহাম্মাদ মুসা। অ্যাপের বিভিন্ন বিষয় তুলে ধরে বক্তব্য রাখেন মায়ার প্রতিষ্ঠাতা আইভি এইচ রাসেল।

অনুষ্ঠানে তারানা হালিম বলেন, এরকম সামাজিক উদ্যোগের সঙ্গে বিটিআরসি সবসময়ই পাশে থাকবে। ব্র্যাকের নির্বাহী পরিচালক ডা. মুহাম্মাদ মুসা বলেন, আমাদের উদ্দেশ্য অধিক সংখ্যক মানুষের কাছে উন্নতমানের সেবা পেঁৗছে দেওয়া। তথ্যপ্রযুক্তির সুবিধা নিয়ে মায়া আপার মাধ্যমে আমরা আরও পরিকল্পিত উপায়ে প্রান্তিক মানুষকে সেবা দিতে পারব।

অনুষ্ঠানে জানানো হয়, \'মায়া আপা\' হচ্ছে বিভিন্ন বিষয়ে পরামর্শ চাওয়ার এমন একটি ব্যবস্থা। এখানে যে কেউ নিজের নাম-পরিচয় গোপন রেখে প্রশ্ন করতে পারেন দিনরাত ২৪ ঘণ্টা। এর মাধ্যমে স্বাস্থ্য-সংক্রান্তসহ মনো-সামাজিক এবং আইনি সমস্যা সমাধানের পরামর্শ পাওয়া যাবে। কেউ প্রশ্ন পাঠালে সঙ্গে সঙ্গে তা সংশ্লিষ্ট বিশেষজ্ঞদের প্রোফাইলে চলে যায় এবং সর্বোচ্চ ৩ ঘণ্টার মধ্যে তারা এর জবাব দেন। বর্তমানে প্রতিদিন ১০ হাজারেরও বেশি মানুষ এই অ্যাপ ব্যবহার করছে বলেও অনুষ্ঠান আয়োজক সংস্থার পক্ষ থেকে জানানো হয়।
News Source
 
 
 
 
Today's Other News
More
Related Stories
 
Forward to Friend Print Close Add to Archive Personal Archive  
Forward to Friend Print Close Add to Archive Personal Archive  
 
 
Home / About Us / Benifits / Invite a Friend / Policy
Copyright © Hawker 2013-2012, Allright Reserved
free counters