Hawker.com.bd     SINCE
 
 
 
 
অবৈধদের তিন মাস সময় দিল সৌদি আরব [ প্রথম পাতা ] 21/03/2017
অবৈধদের তিন মাস সময় দিল সৌদি আরব
ভিসার মেয়াদ পেরিয়ে যাওয়ার পরও যারা অবৈধভাবে সৌদি আরবে অবস্থান করছেন, তাদের বিনা শাস্তিতে দেশের ফিরতে তিন মাস অর্থাৎ ৯০ দিনের সুযোগ দিচ্ছে মধ্যপ্রাচ্যের এই দেশটির সরকার।
সৌদি গেজেটের এক খবরে বলা হয়, সৌদি আরবের উপ-প্রধানমন্ত্রী যুবরাজ মুহাম্মদ বিন নায়িফ রোববার \'এ নেশন উইদাউট ভায়োলেটরস\' কর্মসূচির উদ্বোধন করে তিন মাসের এই \'সাধারণ ক্ষমার\' ঘোষণা দেন।
প্রিন্স মুহাম্মদ বিন নায়িফ বলেছেন, বসবাসের অনুমতি (ইকামা) ছাড়াই অবস্থান, অনুমতি ছাড়াই কাজ করা এবং অবৈধ অনুপ্রবেশের মতো অপরাধের ক্ষেত্রে আগামী ২৯ মার্চ থেকে এই সাধারণ ক্ষমা প্রযোজ্য হবে।
যারা এই সুযোগ নেবেন, তাদের কোনো শাস্তি ছাড়াই দেশে ফেরার সুযোগ দেয়া হবে। এমনকি ভবিষ্যতে কাজ নিয়ে আবারও বৈধভাবে সৌদি আরবে আসার সুযোগ থাকবে তাদের।
সৌদি আরবের নিয়ম অনুযায়ী কোনো অবৈধ অভিবাসী ধরা পড়লে তাকে জরিমানা বা শাস্তির মুখোমুখি হতে হয়। দেশে ফেরত পাঠানোর আগে তার আঙুলের ছাপ রেখে দেয়া হয়, যাতে ওই ব্যক্তি ভবিষ্যতে আর সৌদি আরবে কাজের জন্য আসতে না পারেন।
তিন মাসের এই সাধারণ ক্ষমার সুযোগ যারা নেবেন, তাদের আঙুলের ছাপ নেয়া হবে না বলে এক সংবাদ সম্মেলনে জানিয়েছেন সৌদি আরবের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মেজর জেনারেল মনসুর আল-তুর্কি।
সৌদি গেজেট জানিয়েছে, দুই বছর আগে সৌদি সরকার ইকামা পরিবর্তনের যে সুযোগ দিয়েছিল, তারই ধারাবাহিকতায় এবারের এ নেশন উইদাউট ভায়োলেটরস\' কর্মসূচি।
প্রায় ২৫ লাখ অবৈধ অভিবাসী ও অবৈধ শ্রমিক আগের ওই সাধারণ ক্ষমার সুযোগ নিয়েছিলেন, যাদের মধ্যে বাংলাদেশিও ছিলেন।
সৌদি গেজেটের তথ্য অনুযায়ী, বর্তমানে ১৩ লাখ বাংলাদেশি সৌদি আরবে বিভিন্ন পেশায় কাজ করছেন, যার মধ্যে ৬০ হাজার নারী কাজ করছেন গৃহকর্মী হিসেবে। এ হিসাবে মধ্যপ্রাচ্যের তেলসমৃদ্ধ দেশ সৌদি আরবই বাংলাদেশের সবচেয়ে বড় শ্রমবাজার।
News Source
 
 
 
 
Today's Other News
• পর্যটন খাতে দুবাইয়ের বিনিয়োগকারীদের বিনিয়োগ করার আহ্বান
• বন্দরকে ব্যবসায়ীবান্ধব করাই প্রধান লক্ষ্য
• সোনাদিয়া পয়েন্টে ভিড়েছে এলএনজিবাহী জাহাজ এক্সিলেন্স
• চট্টগ্রাম বন্দরের ১৩১তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ
• হজ নিবন্ধনের সুযোগ পাবেন আরও ২৩৬ জন
• রমজানের পণ্য আমদানিতে এখনো জাহাজজট হয়নি
• চট্টগ্রাম বন্দরকে ব্যবহারকারী বান্ধব করে তোলা হবে
• কন্টেনার পণ্য হ্যান্ডলিংয়ের লক্ষ্যমাত্রা বাড়াচ্ছে বন্দর
More
Related Stories
 
Forward to Friend Print Close Add to Archive Personal Archive  
Forward to Friend Print Close Add to Archive Personal Archive  
 
 
Home / About Us / Benifits / Invite a Friend / Policy
Copyright © Hawker 2013-2012, Allright Reserved
free counters