Hawker.com.bd     SINCE
 
 
 
 
হাল ছাড়বে না বাংলাদেশ [ খেলার খবর ] 14/06/2017
হাল ছাড়বে না বাংলাদেশ
হাল ছাড়বে না বাংলাদেশ
টুর্নামেন্ট শুরুর আগে কারো হিসাবের খাতাতেও ছিল না বাংলাদেশের নাম। ক্রিকেট বিশ্বের প্রতিষ্ঠিত সব বিশ্লেষকদের প্রায় কেউই শেষ চারে বাংলাদেশকে দেখছিলেন না। অথচ মাশরাফি বিন মুর্তজার দল সব হিসাব-নিকাশ ওলট-পালট করে দিয়ে চলে গেল শেষ চারে।

আজ বাদে কাল সেই মহারণ। বার্মিংহ্যামের এজবাস্টনে সেটাও আবার আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির বর্তমান চ্যাম্পিয়ন ভারতের বিপক্ষে। নি:সন্দেহে এই ম্যাচটা সহজ হওয়ার কথা নয় বাংলাদেশের।  যদিও, বাংলাদেশ বিনা লড়াইয়ে হাল ছাড়বে না বলে মনে করছেন সৌরভ গাঙ্গুলি ও শেন বন্ডের মত কিংবদন্তিরা।

সাবেক ভারতীয় অধিনায়ক সৌরভ গাঙ্গুলির মত কাগজে কলমে না হলেও, এই টুর্নামেন্টে দক্ষিণ আফ্রিকার চেয়ে বাংলাদেশের পারফরম্যান্স ভাল। সেমিফাইনালে তাই বাংলাদেশ ভাল করবেন বলেই অভিমত জানালেন চ্যাম্পিয়ন্স ট্রফির শিরোপা জয়ী সৌরভ।

ভারতীয় গণমাধ্যম ইন্ডিয়ান টুডেকে  তিনি বলেন, ‘কাগজে কলমে দক্ষিণ আফ্রিকা অবশ্যই ভালো দল কিন্তু চ্যাম্পিয়ন্স ট্রফিতে তাদের পারফর?ম্যান্স খুবই খারাপ ছিল। অন্যদিকে বাংলাদেশ দক্ষিণ আফ্রিকার তুলনায় দুর্বল দল হলেও তারা দারুণ লড়াই করবে বলেই আমার মনে হয়। কারণ, তাদের ব্যাটিং লাইন-আপ ভালো। তারা স্পিন ভালো খেলতে পারে, এমনকি তাদের বোলাররাও ভালো করছে।’

সেমিফাইনালে বাংলাদেশের সম্ভাবনা দেখছেন নিউজিল্যান্ডের সাবেক স্পিডস্টার শেন বন্ডও। হিন্দুস্তান টাইমসকে  দেওয়া এক সাক্ষাত্কারে তিনি দাবি করেন, যেকোনো কন্ডিশনেই বাংলাদেশ এখন শক্ত প্রতিপক্ষ।

তিনি বলেন, ‘বাংলাদেশের দলে অনেক প্রতিভাবান ক্রিকেটার রয়েছে। তারা সেমি-ফাইনালে গিয়ে কিছু করতে পারলে অনেক আনন্দের বিষয় হবে।  দেশের বাইরেও প্রতিদ্বন্দ্বিতা গড়ে তুলে ম্যাচ জেতা শিখে গেছে বাংলাদেশ। যেকোনো কন্ডিশনে তাদের হারানো কঠিন প্রমাণ করছে তারা।’

শেন বন্ড সাম্প্রতিক সময়ে বাংলাদেশ ক্রিকেট দলের ধারাবাহিক উন্নতিতে মুগ্ধ। একই সাথে নিউজিল্যান্ডের বিপক্ষে সর্বশেষ ম্যাচে দলটির লড়াকু মানসিকতারও প্রশংসা ঝরলো তার কণ্ঠে।

তিনি বলেন, ‘পুরো কৃতিত্বই বাংলাদেশের। এটা আসলে নতুন করে বলার প্রয়োজন নেই। গত চার-পাঁচ বছর ধরে ঘরের মাটিতে তাদের হারানো কষ্টসাধ্য হয়ে উঠেছে। এটা চান্দিকা হাতুরুসিংহের হাত ধরে শুরু এবং তারা ধারাবাহিক ভাবে উন্নতি করছে। নিউজিল্যান্ডের বিপক্ষে ৩৩ রানে ৪ উইকেট হারানোর পর তারা যেভাবে ম্যাচটি শেষ করেছে তার মাধ্যমে তাদের লড়াকু মানসিকতার বহিঃপ্রকাশ ঘটে।’

চ্যাম্পিয়ন্স ট্রফির আগে প্রস্তুতি ম্যাচে এই ভারতের বিপক্ষেই ৮৪ রানে অলআউট হয়েছিল বাংলাদেশ। ফলে সেটা বাড়তি একটা চাপ বাংলাদেশের জন্য। সৌরভও তাই মানছেন, ভারতের বিপক্ষে বাংলাদেশের জন্য ম্যাচটা কঠিন হবে।

তিনি বলেন, ‘ভারতের মতো এমন বিধ্বংসী দলকে মোকাবেলা করার মতো শক্তিশালী দল বাংলাদেশ কিনা সে বিষয়ে আমি নিশ্চিত নই। ভারতকে মোকাবেলা করা বাংলাদেশের জন্য কঠিন হবে।’
News Source
 
 
 
 
Today's Other News
More
Related Stories
 
Forward to Friend Print Close Add to Archive Personal Archive  
Forward to Friend Print Close Add to Archive Personal Archive  
 
 
Home / About Us / Benifits / Invite a Friend / Policy
Copyright © Hawker 2013-2012, Allright Reserved
free counters