সাপ্তাহিক লেনদেনের ৩.৮৫% সিঅ্যান্ডএ টেক্সটাইলসের [ শেয়ারবাজার ] 12/08/2017
সাপ্তাহিক লেনদেনের ৩.৮৫% সিঅ্যান্ডএ টেক্সটাইলসের
ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গেল সপ্তাহে সিঅ্যান্ডএ টেক্সটাইলস লিমিটেডের লেনদেন ও শেয়ারদর বেড়েছে।  সপ্তাহের ব্যবধানে শেয়ারটির দর ৬ দশমিক ৮৭ শতাংশ বাড়ার পাশাপাশি ডিএসইর মোট লেনদেনের ৩ দশমিক ৮৫ শতাংশ দখলে নিয়ে দরবৃদ্ধির তালিকায় এক নম্বরে উঠে আসে কোম্পানিটি।

বাজার পর্যবেক্ষণে দেখা গেছে, দীর্ঘদিন ধরে স্থিতিশীল থাকলেও গত দুই সপ্তাহ ধরে ডিএসইতে ঊর্ধ্বমুখী রয়েছে সিঅ্যান্ডএ টেক্সটাইলের শেয়ার। মোট পাঁচ কার্যদিবসে শেয়ারবাজারে ১৮৭ কোটি ৬৪ লাখ টাকার শেয়ার হাতবদল হয় কোম্পানিটির। বৃহস্পতিবার ডিসইতে এ শেয়ারের সর্বশেষ দর ছিল ১৪ টাকা।  গত এক বছরে এ শেয়ারের সর্বোচ্চ দর ছিল ১৪ টাকা ৪০ পয়সা ও সর্বনিম্ন দর ৭ টাকা ৩০ পয়সা।

৩০ জুন সমাপ্ত ২০১৭ হিসাব বছরের তৃতীয় (জানুয়ারি-মার্চ) প্রান্তিকে সিঅ্যান্ডএ টেক্সটাইলসের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১০ পয়সা, আগের বছর একই সময়ে যা ছিল ২৭ পয়সা। এদিকে গেল হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকেও (জুলাই, ২০১৬-মার্চ, ২০১৭) কোম্পানিটির ইপিএস কমেছে। এ সময়ে ৫৪ পয়সা ইপিএস দেখিয়েছে সিঅ্যান্ডএ টেক্সটাইলস, আগের বছর একই সময়ে যা ছিল ১ টাকা। ৩১ মার্চ কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ১৫ টাকা ১৯ পয়সায়।

২০১৬ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের জন্য ১০ শতাংশ স্টক লভ্যাংশ দিয়েছে সিঅ্যান্ডএ টেক্সটাইলস। সে হিসাব বছরে এর ইপিএস হয়েছে ১ টাকা ১৪ পয়সা।

২০১৫ হিসাব বছরে শেয়ারহোল্ডারদের ১২ শতাংশ স্টক লভ্যাংশ দেয় প্রতিষ্ঠানটি। তখন এর ইপিএস ছিল ২ টাকা ৬১ পয়সা।
 
 
Forward to Friend Print Close Add to Archive Personal Archive  
Forward to Friend Print Close Add to Archive Personal Archive  
Today's Other News
• পুঁজিবাজারে ছয় মাসে সর্বনিম্ন লেনদেন
• ডিএসইতে লেনদেন ৪০০ কোটির ঘরে
More
Related Stories
News Source Link
            Top
            Top
 
Home / About Us / Benifits / Invite a Friend / Policy
Copyright © Hawker 2013-2012, Allright Reserved
free counters