পুঁজিবাজারে ১ হাজার ৪২৪ কোটি টাকা লেনদেন [ ব্যবসা বানিজ্য ] 14/09/2017
পুঁজিবাজারে ১ হাজার ৪২৪ কোটি টাকা লেনদেন
দেশের প্রধান পুুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বুধবার এক হাজার ৪২৪ কোটি ৩৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের দিনের তুলনায় ২২০ কোটি ৮৯ লাখ টাকা বেশি। আগের দিন এ বাজারে এক হাজার ২০৩ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছিল।

এদিকে ডিএসইতে সূচকের উত্থানে লেনদেন শেষ হলেও বেশিরভাগ শেয়ারের দরপতন হয়েছে।

ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ৩৩১টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১২৫টির, কমেছে ১৭৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৩২টির শেয়ার দর। এদিকে ডিএসইএক্স বা প্রধান মূল্যসূচক ৩৫ পয়েন্ট বেড়ে ৬ হাজার ১৮৪ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ৩৭২ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ১১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ২১২ পয়েন্টে।

ডিএসইর লেনদেনের সেরা কোম্পানিগুলো হলো : লঙ্কাবাংলা ফাইন্যান্স, আল আরাফাহ ইসলামী ব্যাংক,

সিটি ব্যাংক, ফার্স্ট ব্যাংক, প্রাইম ব্যাংক, মার্কেন্টাইল ব্যাংক, স্কয়ার ফার্মা, গ্রামীণফোন, ন্যাশনাল ব্যাংক ও আইএফআইসি। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৭৭ কোটি ৮৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১৫১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯ হাজার ১৯৫ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৬৫টি কোম্পানির শেয়ার ও মিউচুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১০৯টির, কমেছে ১৩৪টির এবং অপরিবর্তিত রয়েছে ২২টি কোম্পানির শেয়ার।

সিএসইর লেনদেনের সেরা কোম্পানিগুলো হলো : স্কয়ার ফার্মা, পূবালী ব্যাংক, ফার্স্ট ব্যাংক, সোশ্যাল ইসলামী ব্যাংক, আল আরাফাহ ইসলামী ব্যাংক, তুং হাই নিটিং, গ্রামীণফোন, প্রাইম ব্যাংক, ন্যাশনাল ব্যাংক ও প্যারামাউন্ট টেক্সটাইল।
 
 
Forward to Friend Print Close Add to Archive Personal Archive  
Forward to Friend Print Close Add to Archive Personal Archive  
Today's Other News
• পুঁজিবাজারে ছয় মাসে সর্বনিম্ন লেনদেন
• ডিএসইতে লেনদেন ৪০০ কোটির ঘরে
More
Related Stories
News Source Link
            Top
            Top
 
Home / About Us / Benifits / Invite a Friend / Policy
Copyright © Hawker 2013-2012, Allright Reserved
free counters