হেলথ টিপস : শরীরচর্চা করুন মস্তিষ্কের কর্মক্ষমতা বাড়ান [ শেষের পাতা ] 15/11/2017
হেলথ টিপস : শরীরচর্চা করুন মস্তিষ্কের কর্মক্ষমতা বাড়ান
সুস্থ থাকার জন্য অনেকেই নিয়মিত শরীরচর্চা করেন। কিন্তু এটি করলে আরো অনেক ইতিবাচক ফলও পাওয়া যায়। বয়স বাড়ার সাথে সাথে মস্তিষ্কের কর্মক্ষমতা লোপ পায়। গুরুত্বপূর্ণ জিনিসগুলোও মানুষ ভুলতে বসে। নিয়মিত শরীরচর্চায় সেটি কমে আসে। শুধু তা-ই নয়, নিয়মিত শরীরচর্চা করলে মস্তিষ্কের কর্মক্ষমতাও বাড়ে। অস্ট্রেলিয়া ও ব্রিটেনের গবেষকেরা এসব তথ্য দিয়েছেন।

গবেষকেরা সাইকেল চালানো, হাঁটা, ট্রেডমিলে দৌড়ানোসহ বিভিন্ন ধরনের শরীরচর্চা মানবশরীরে কী ধরনের প্রভাব ফেলে সেটার পরীক্ষা-নিরীক্ষা করেছেন।

অস্টেলিয়ার সিডনি বিশ্ববিদ্যালয়ের ন্যাশনাল ইনস্টিটিউট অব কমপ্লিমেন্টারি মেডিসিন এবং ম্যানচেস্টার ইউনিভার্সিটির সাইকোলজি ও মেন্টাল হেলথ বিভাগ যৌথভাবে গবেষণাটি করেছে।
 
 
Forward to Friend Print Close Add to Archive Personal Archive  
Forward to Friend Print Close Add to Archive Personal Archive  
Today's Other News
• হেলথ টিপস : হৃদযন্ত্রের সুস্থতা পরীক্ষার উপায়
• নিয়মিত হাঁটুন সুস্থ থাকুন
• ক্যান্সারের ঝুঁকি কমায় শিম
More
Related Stories
News Source Link
            Top
            Top
 
Home / About Us / Benifits / Invite a Friend / Policy
Copyright © Hawker 2013-2012, Allright Reserved
free counters