বৃহস্পতিবার শুরু হচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স চিটাগাং ট্রাভেল মার্ট অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক যে কোনো রুটে ভাড়ার উপর ১০% মূল্যছাড় [ ] 16/11/2017
বৃহস্পতিবার শুরু হচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স চিটাগাং ট্রাভেল মার্ট অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক যে কোনো রুটে ভাড়ার উপর ১০% মূল্যছাড়
আগামী ১৬ নভেম্বর থেকে চট্টগ্রামে হোটেল পেনিনসুলায় তিনদিনব্যাপী চিটাগাং ট্রাভেল মার্ট শুরু হতে যাচ্ছে।  বাংলাদেশের অন্যতম বেসরকারী বিমান সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্স শুরু হতে যাওয়া চিটাগাং ট্রাভেল মার্ট-২০১৭ এর গর্বিত টাইটেল স্পন্সর। বিগত বছরগুলোর ধারাবাহিকতায় বাংলাদেশ মনিটর এ বছর হোটেল পেনিনসুলায় ১৬ থেকে ১৮ নভেম্বর নবম বারের মতো চিটাগাং ট্রাভেল মার্ট আয়োজন করেছে। আর বাংলাদেশের ট্যুরিজম সেক্টরের উন্নয়নে এ মেলার ভূমিকা অপরিসীম।

সারাদেশের পর্যটন বিকাশে ইউএস-বাংলা এয়ারলাইন্স প্রতিষ্ঠালগ্ন থেকে বাংলাদেশ মনিটর, বাংলাদেশ ট্যুরিজম বোর্ড, বাংলাদেশ পর্যটন কর্পোরেশন ও সর্বোপরি সিভিল এভিয়েশন এন্ড ট্যুরিজম মন্ত্রণালয়ের সহযোগী প্রতিষ্ঠান হিসেবে কাজ করে যাচ্ছে।  

ইউএস-বাংলা এয়ারলাইন্স ১৭ জুলাই ২০১৪ সালে যাত্রা শুরু করার পর থেকে বাংলাদেশের অভ্যন্তরীণ রুটে যাত্রীবৃদ্ধির হার ক্রমাগত বেড়েই চলেছে। বর্তমানে অভ্যন্তরীণ রুটে মোট যাত্রীর অর্ধেকের বেশী বহন করছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। ইতোমধ্যে যাত্রী সাধারনের মাঝে একটি আস্থা অর্জন করতে পেরেছে এয়ারলাইন্সটি। বর্তমানে ইউএস-বাংলা ৯৮.৭% অন-টাইম ফ্লাইট পরিচালনার রেকর্ড নিয়ে সকল অভ্যন্তরীণ রুটের পাশাপাশি আন্তর্জাতিক রুটেও ফ্লাইট পরিচালনা করছে।

প্রতিষ্ঠার তিন বছরের অধিক সময়ে প্রায় বত্রিশ হাজার ফ্লাইট পরিচালনা করেছে ইউএস-বাংলা, যা বাংলাদেশের এভিয়েশন শিল্পে একটি রেকর্ড। বর্তমানে ইউএস-বাংলা’র বিমান বহরে চারটি বোয়িং ৭৩৭-৮০০ ও তিনটি ড্যাশ৮-কিউ৪০০ সহ মোট সাতটি এয়ারক্রাফট রয়েছে। চলতি বছরের মধ্যে আরো দু’টি ড্যাশ৮-কিউ৪০০ এবং আগামী বছরের শুরুতে দু’টি বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট বিমান বহরে যুক্ত করার পরিকল্পনা রয়েছে।

ইউএস-বাংলা চট্টগ্রাম থেকে সপ্তাহে কলকাতায় ছয়দিন মাস্কাটে প্রতিদিন, দোহায় চারদিন এবং ঢাকায় প্রতিদিন ৬টি ফ্লাইট পরিচালনা করছে।  ইউএস-বাংলাই একমাত্র প্রাইভেট এয়ারলাইন্স যা দেশের অভ্যন্তরে সকল বিমান বন্দরে ফ্লাইট পরিচালনা করছে। বর্তমানে ঢাকা থেকে কলকাতা, কাঠমুন্ডু, দোহা, মাস্কাট, সিঙ্গাপুর, কুয়ালালামপুর, ব্যাংকক রুটেও ফ্লাইট পরিচালনা করছে।

ট্রাভেল মার্টে আগত দর্শনার্থীদের জন্য প্রতিদিন র‌্যাফেল ড্র এর পুরষ্কার হিসেবে থাকছে ইউএস-বাংলা এয়ারলাইন্স এর সৌজন্যে চট্টগ্রাম-ঢাকা-চট্টগ্রাম এয়ার টিকেট। এছাড়া চট্টগ্রামের ট্যুর অপারেটরদের জন্য ইউএস-বাংলা এয়ারলাইন্স এর আন্তর্জাতিক রুটের হলিডে প্যাকেজ বিক্রির উপর চট্টগ্রাম-ঢাকা-চট্টগ্রাম রুটে জিরো ফেয়ার ঘোষনা করেছে। মেলা থেকে ইউএস-বাংলা এয়ারলাইন্স এর বিদ্যমান সকল প্রকার অফারসহ যেকোনো রুটের টিকেট ক্রয়ের সুযোগ থাকছে। এছাড়া আকর্ষণ হিসেবে থাকছে মেলা থেকে অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক যেকোনো রুটের টিকেট ক্রয় করলেই পাওয়া যাবে ১০% মূল্যছাড়।

অনটাইম ফ্লাইট অপারেশন ও ইন-ফ্লাইট সার্ভিসের জন্য ইউএস-বাংলা এয়ারলাইন্স প্যাসিফিক এশিয়া ট্রাভেল এসোসিয়েশন (পাটা) ২০১৬ সালের বেস্ট এয়ারলাইনস এর স্বীকৃতি অর্জন করতে সক্ষম হয়েছে। এছাড়া ২০১৪ থেকে ২০১৬ সালে বাংলাদেশে বিমান পরিবহন খাতে সেরা সার্ভিসের কারনে পর পর তিনবছর বেস্ট ডমেস্টিক এয়ারলাইন্স পুরষ্কারে ভূষিত হয়েছে ইউএস-বাংলা। বাংলাদেশের সেরা এয়ারলাইন্সের পুরষ্কার অর্জনের পর এখন ইউএস-বাংলা’র লক্ষ্য এশিয়ার একটি শ্রেষ্ঠ এয়ারলাইন্স এর খেতাব অর্জন করে বাংলাদেশের জন্য সুনাম বয়ে নিয়ে আসা।

 
 
Forward to Friend Print Close Add to Archive Personal Archive  
Forward to Friend Print Close Add to Archive Personal Archive  
Today's Other News
• মোংলা বন্দরে অতিরিক্ত ল্যান্ডিং চার্জ
• শ্রীলঙ্কার বন্দর চীনকে হস্তান্তর
• মালয়েশিয়ায় রি-হায়ারিং ৩১ ডিসেম্বর শেষ : চলছে ধরপাকড়ও
• দেশের অর্থনীতির প্রাণ চট্টগ্রাম বন্দরকে সচল রাখতে হবে
• মোংলা বন্দরে পণ্য খালাসে খরচ চট্টগ্রামের চার গুণ
More
Related Stories
No link found
            Top
            Top
 
Home / About Us / Benifits / Invite a Friend / Policy
Copyright © Hawker 2013-2012, Allright Reserved
free counters