Hawker.com.bd     SINCE
 
 
 
 
মোবাইল ফোন উৎপাদনে যন্ত্রাংশের শুল্কহার ১% করার প্রস্তাব [ বাণিজ্য ] 19/04/2018
মোবাইল ফোন উৎপাদনে যন্ত্রাংশের শুল্কহার ১% করার প্রস্তাব
প্রযুক্তিনির্ভর শিল্পের মাধ্যমে কর্মসংস্থান সৃষ্টির সুযোগ তৈরিতে অন্তত ২ বছরের জন্য স্থানীয়ভাবে মোবাইল ফোন উৎপাদনে সব খুচরা যন্ত্রাংশের শুল্কহার ১০  শতাংশ থেকে ১ শতাংশে নামিয়ে আনার প্রস্তাব দিয়েছে মোবাইল ফোন আমদানিকারকদের সংগঠন বিএমপিআইএ।

বুধবার বাংলাদেশ মোবাইল ফোন ইম্পোরটারস অ্যাসোসিয়েশনের (বিএমপিআইএ) নেতারা জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যানের সঙ্গে প্রাক-বাজেট আলোচনায় এ প্রস্তাব উত্থাপন করে।

বিএমপিআই এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, সংগঠেনের সভাপতি রুহুল আলম আল মাহবুব দেশে মোবাইল ফোন শিল্প কারখানা স্থাপনের অনুমতি ও উৎসাহ দেওয়ায় জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যানের মাধ্যমে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।

বিএমপিআই সভাপতি বলেন, “বিশ্বসেরা মোবাইল ব্র্যান্ড স্যামসাংসহ অন্তত ৭টি দেশি-বিদেশি ব্র্যান্ড স্থানীয়ভাবে মোবাইল উৎপাদন শুরু করতে যাচ্ছে। ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়নে এই শিল্পের বিকাশকে ত্বরান্বিত করার জন্য এবং প্রযুক্তি নির্ভর এই শিল্পের মাধ্যমে কর্ম সংস্থান সৃষ্টির সুযোগ তৈরিতে অন্তত ২ বছরের জন্য সমুদয় খুচরা যন্ত্রাংশের শুল্কহার ১০ শতাংশ থেকে ১ শতাংশে নামিয়ে আনা প্রয়োজন।”

দেশে মোবাইল বাজারের একটি বড় অংশ অবৈধভাবে ও চোরাই পথে আসা মোবাইলের দখলে রয়েছে বলে বিএমপিআইর দাবি।

মাহবুব বলেন, “এ কারণে সরকার শত শত কোটি টাকার রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে এবং এ ধরনের মোবাইল জাতীয় নিরাপত্তার জন্যও বিশাল ঝুঁকি সৃষ্টি করছে।”

অবৈধভাবে আসা মোবাইল ফোনে নেটওয়ার্কে সংযোগ দেওয়া থেকে বিরত থাকতে অপারেটরদের নির্দেশ দিতে বিটিআরসির প্রতি আহ্বান জানান তিনি।
News Source
 
 
 
 
Today's Other News
More
Related Stories
 
Forward to Friend Print Close Add to Archive Personal Archive  
Forward to Friend Print Close Add to Archive Personal Archive  
 
 
Home / About Us / Benifits / Invite a Friend / Policy
Copyright © Hawker 2013-2012, Allright Reserved
free counters