[ শিল্প বাণিজ্য ] 19/03/2017
 
নাকুগাঁও স্থলবন্দরে ব্যবসায়ীদের সঙ্গে এনবিআরের মতবিনিময়
শেরপুরের নালিতাবাড়ী উপজেলার নাকুগাঁও স্থলবন্দরের আমদানি-রফতানিকারক ও সিঅ্যান্ডএফ এজেন্টদের সঙ্গে গতকাল এক মতবিনিময় সভায় মিলিত হন জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) কর্মকর্তারা। বাণিজ্যবান্ধব পরিবেশ তৈরি ও রাজস্ব প্রদানে ব্যবসায়ীদের উত্সাহিত করার লক্ষ্যমাত্রাকে সামনে রেখে এ সভা অনুষ্ঠিত হয়।

এনবিআর চেয়ারম্যান নজিবুর রহমানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি-বিষয়ক মুখ্য সমন্বয়ক আবুল কালাম আজাদ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন রাজস্ব বোর্ডের সদস্য ফরিদ উদ্দিন, ময়মনসিংহ বিভাগীয় কমিশনার জিএম সালেহ উদ্দিন ও স্থলবন্দর কর্তৃপক্ষের পরিচালক গাজী মো. আলী আকবর। আমন্ত্রিত অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন শেরপুরের জেলা প্রশাসক ড. মল্লিক আনোয়ার হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ সালাহ উদ্দিন শিকদার, শেরপুর চেম্বারের সভাপতি মাসুদ পারভেজ, আমদানি-রফতানিকারক সমিতির সভাপতি মোস্তাফিজুর রহমান মুকুল, স্থানীয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফজলুল হক প্রমুখ।

আবুল কালাম আজাদ বলেন, বর্তমান সরকার উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়নের জন্য বিদেশ থেকে টাকা আনে না। বিদেশী টাকা আনতে গেলে নাকে খত দিতে হয়। আমরা স্বাধীন জাতি। তাই এভাবে বিদেশ থেকে টাকা আনব না। আপনারা রাজস্ব না দিলে সরকার উন্নয়ন যাত্রা অব্যাহত রাখতে পারবে না। শেরপুর জেলাকে ইকোনমিক জোন হিসেবে গড়ে তুলতে উদ্যোক্তাদের প্রতি আহ্বান জানান তিনি। সভায় দুই শতাধিক ব্যবসায়ী উপস্থিত ছিলেন।