[ ] 17/04/2017
 
ঘরবন্দি অপু!
অপু বিশ্বাসস্ত্রীর স্বীকৃতি দিয়েই চিত্রনায়িকা অপু বিশ্বাসকে ঘরবন্দি করার ঘোষণা দিয়েছেন ঢাকাই চলচ্চিত্রের মহাতারকা শাকিব খান। দীর্ঘ বিরতির পর আগামী কোরবানি ঈদে কিংখান শাকিবের হাত ধরে অপুর চলচ্চিত্রে প্রত্যাবর্তনের কথা থাকলেও তা আর হচ্ছে না। সম্প্রতি একাধিক সাক্ষাৎকারে শাকিব জানিয়েছেন, অপু আর সিনেমা করবেন না। এই নায়িকা এখন থেকে সংসার-সন্তান নিয়ে ব্যস্ত থাকবেন। এ ছাড়া শাকিব-অপুর জুটিবদ্ধ একাধিক সিনেমা অসমাপ্ত থাকলেও তাও শেষ করার কোনো ঘোষণা আসেনি।
এ প্রসঙ্গে শাকিব বলেন, 'আমি এত ব্যস্ত থাকি, অপুও যদি ব্যস্ত থাকে, তাহলে আমার সংসার-সন্তান সবকিছুই ভেস্তে যাবে। আমি নিশ্চয়ই চাইব না, নায়িকা হিসেবে সে ফিরে আসুক। এ ছাড়া স্বামী-স্ত্রীর সিনেমা জুটি হিসেবে দর্শকরা গ্রহণ করতে চান না। শুধু তাই নয়, আমি চাইব না, স্বাধীনভাবে সে কাজ করুক। টাকার জন্য তার সিনেমা করার দরকার আছে বলে মনে হয় না। আমি তার ভরণ-পোষণ করতে পারব।
এ প্রসঙ্গে অপু জানান, 'এখন যেহেতু আমি শাকিবের বউ, ও যেহেতু চাচ্ছে না আমি কাজ করি, করলে ছেলের যত্নের অভাব হবে, ওর কথায় যথেষ্ট যুক্তি রয়েছে। তাই শাকিব বললে সেটা ভাবব। আমি খুব সংসার-শান্তিপাগল
একজন মেয়ে। সংসারের শান্তির জন্য শাকিব যা
চাইবে, তাই করব। সংসার জীবনের শুরু থেকেই আমি তা-ই করেছি।'
তিনি আরও বলেন, 'সংসারে মতবিরোধ করে তো ভালো থাকা যাবে না। তবে যেসব ছবি আটকে আছে, সেসবের কাজ শেষ করে দিলে ঠিক আছে। আমার বাচ্চা যেহেতু অনেক ছোট, আমিও বাচ্চার ভালোটাই চাই।'
এদিকে, শাকিব খান ব্যস্ত হয়ে পড়েছেন 'রংবাজ' ছবি নিয়ে। মহরতে তিনি জানান, এখন থেকে নিয়মিত শবনম বুবলির বিপরীতে তাকে দেখা যাবে। সে হিসেবে শাকিব যদি অসমাপ্ত ছবিগুলো শেষ না করেন বা নায়িকা বদল করেন তবে 'রাজনীতি' হবে অপুর শেষ ছবি। 'রাজনীতি' ছবিতে প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন শাকিব খান ও অপু বিশ্বাস। সম্প্রতি ছবিটির একটি পোস্টার প্রকাশ হয়েছে। এতে অপুকে শাড়ি পরিহিতা অবস্থায় শাকিব খানের হাতে পান তুলে দিতে দেখা যাচ্ছে। এটি আসছে ঈদে মুক্তির কথা রয়েছে।