[ শিল্প বাণিজ্য ] 21/04/2017
 
বকেয়া বেতনের দাবিতে বিজিএমইএ ভবন ঘেরাও
বকেয়া বেতন পরিশোধের দাবিতে বিজিএমইএ ভবন এবং কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদফতর ঘেরাও করেছেন পোশাক শ্রমিকরা। বৃহস্পতিবার আশুলিয়ার শেড ফ্যাশন ইন্টারন্যাশনাল লিমিটেড, পি অ্যান্ড ও এটার্স লিমিটেড এবং শেড ফ্যাশন লিমিটেডের শ্রমিকরা এই ঘোরাও কর্মসূচিতে অংশ নেন। এ সময় আরও উপস্থিত ছিলেন গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রীয় কার্যকরী পরিষদের সভাপতি কাজী রুহুল আমিন, সাধারণ সম্পাদক জলি তালুকদার, গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়নের আন্তর্জাতিক বিশেষজ্ঞ মঞ্জুর মহিন প্রমুখ।

শ্রমিকরা বলেন, বিগত কয়েক মাস ধরে কারখানার শ্রমিকদের বেতন পরিশোধ করা হচ্ছে না। তাদের টিফিন বিল, ছুটির টাকা, মাতৃত্বকালীন ছুটির টাকা দিচ্ছে না মালিকপক্ষ। এ ছাড়া কোনো ধরনের নোটিশ না দিয়ে কারখানা তিনটি বন্ধ করে দিয়েছে তারা। ফলে বেতন-ভাতা না পেয়ে শ্রমিকরা পরিবার নিয়ে অনেক কষ্টে দিনযাপন করছেন।

গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়নের সাধারণ সম্পাদক জলি তালুকদার বলেন, এখনও মার্চ মাসের বেতন হয়নি। শ্রমিকরা তাদের বাড়িভাড়া দিতে পারছেন না। ছেলেমেয়েদের স্কুলের টিউশন ফি দিতে পারছেন না। টাকার অভাবে শ্রমিকদের না খেয়ে দিনাতিপাত করতে হচ্ছে। শুধু আজই নয় এর আগেও আমরা এই দাবি আদায়ে রাস্তায় নেমেছি।