[ শিল্প বাণিজ্য ] 31/05/2017
 
একদিন পর স্বাভাবিক কার্যক্রমে ফিরল হিলি
ভারতীয় ট্রাকচালকদের দেয়া ব্যারিকেডের কারণে একদিন বন্ধ থাকার পর গতকাল থেকে হিলি স্থলবন্দরে আমদানি-রফতানির স্বাভাবিক কার্যক্রম ফের শুরু হয়েছে। ভারতীয় এক ট্রাকচালককে মারধরের ঘটনায় ভারতীয় ট্রাকচালকরা সড়কে ব্যারিকেড দেন।

বাংলাহিলি কাস্টমস সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের যুগ্ম সাধারণ সম্পাদক শাহিনুর রেজা শাহিন জানান, সোমবার সকালে ব্যক্তিগত পণ্য আনা-নেয়া কেন্দ্র করে ভারতীয় ট্রাকচালক বিমল সরকার ও বন্দরের নিরাপত্তাকর্মী পান্নার মধ্যে বাকবিতণ্ডা শুরু হয়। একপর্যায়ে দুজনের মধ্যে হাতাহাতি লেগে যায়। এ খবর ছড়িয়ে পড়লে ভারতীয় চালকরা বন্দরের প্রবেশ গেটে খালি ট্রাক দিয়ে ব্যারিকেড দেন। ফলে সকাল থেকে বন্ধ হয়ে যায় বন্দরের আমদানি-রফতানি কার্যক্রম।

পরবর্তীতে বিকালে বিষয়টি নিয়ে ভারতের সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশন, বাংলাদেশের সিঅ্যান্ডএফ এজেন্ট, ব্যবসায়ী, বন্দর কর্তৃপক্ষ ও ভারতীয় ট্রাকচালকদের মধ্যে বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে দায়ী নিরাপত্তা কর্মীর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ ও আহত চালককে চিকিত্সার ব্যবস্থাসহ পরবর্তীতে এ ধরনের ঘটনা প্রতিহত করার ব্যাপারে অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে আশ্বাস দেয়া হয়।