[ ] 13/09/2017
 
বিমানবন্দরে কোটি টাকার স্বর্ণের পাতসহ যাত্রী আটক
হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ২১টি স্বর্ণের পাতসহ জিন্নাত মাহমুদ শামীম নামে এক যাত্রীকে আটক করেছেন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের কর্মকর্তারা। উদ্ধার হওয়া স্বর্ণের দাম এক কোটি টাকারও বেশি।
গতকাল শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের পাঠানো বিজ্ঞপ্তিতে জানানো হয়, রোববার মধ্যরাতে বিমানের একটি ফাইটে মালয়েশিয়া থেকে আসা যাত্রী শামীম ব্যাগেজ ঘোষণা না দিয়ে দ্রুত গ্রিন চ্যানেল ত্যাগ করার সময় তাকে চ্যালেঞ্জ করা হয়। তার কাছে কোনো স্বর্ণের বার আছে কি না জানতে চাইলে তিনি তখন গোয়েন্দাদের কাছে তীব্র প্রতিক্রিয়া দেখান। তার কাছে কোনো স্বর্ণ নেই বলেও বারবার জানান। পরে যাত্রীর দু’টি লাগেজ স্ক্যানিং করে স্বর্ণের অস্তিত্ব পাওয়া যায়। এরপরই বিমানবন্দরে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে তার ব্যাগ দুটো খোলা হয়। তখন ব্যাগের ভেতরে সংযুক্ত অবস্থায় লোহার রিংয়ের ভেতর হলুদ রঙের স্কচটেপ মোড়ানো অবস্থায় জিআই তার আকৃতির ২১টি স্বর্ণের পাত পাওয়া যায়। জিজ্ঞাসাবাদে যাত্রী জানান, স্বর্ণ গলিয়ে বিশেষভাবে পাত তৈরি করে এবং কেমিক্যাল মিশ্রণ ও প্যাকেজিং করে তিনি এসব স্বর্ণ নিয়ে এসেছেন।
তার পাসপোর্ট অনুযায়ী তিনি চলতি বছর মোট ১৭ বার বিদেশ ভ্রমণ করেছেন। যাত্রীর বিরুদ্ধে আইনগত পদক্ষেপ গ্রহণ করে গতকাল বিমানবন্দর থানায় সোপর্দ করা হয়। শামীমের গ্রামের বাড়ি মুন্সীগঞ্জ লৌহজং।