[ শেষের পাতা ] 14/04/2018
 
হেলথ টিপস : ওজন কমাতে স্যাসি ওয়াটার
পেটের মেদ বা ওজন কমানোর জন্য ‘স্যাসি ওয়াটার’ নামের একটি পানীয় বেশ কার্যকরী। যারা অন্য কোনো উপায়ে ওজন কমাতে পারছেন না তারা এই পানীয়টি নিয়মিত পান করে দেখতে পারেন। নিজ বাড়িতেই এটা বানিয়ে নেয়া যায়। এজন্য লাগবে : দুই লিটার পরিমাণ পানি, এক টুকরো আদা, মাঝারি আকারের একটি শসা, একটি বা দু’টি লেবু, কয়েকটি পুদিনা পাতা, দুই চা-চামচ আপেল সিডার ভিনেগার এবং এক টেবিল চামচ মধু।
প্রথমে শসা, আদা, লেবু ও পুদিনা পাতা কুচি কুচি করে কেটে নিন। এবার এই কুচিগুলো এবং মধু ও ভিনেগার দুই লিটার পানিতে নিয়ে ভালো করে নেড়ে ফ্রিজে সারা রাতের জন্য রেখে দিন। পরদিন সকালে এই পানি ছেঁকে একটি জগে রাখুন। এবার সারা দিনের জন্য অর্থাৎ সকালে দুপুরে ও রাতে এই পানীয়টি পান করুন। পান করতে হবে সকালে খালি পেটে এবং অন্যান্য সময় খাওয়ার ঘণ্টাখানিক আগে। স্বাস্থ্যবিদদেরথ মতে নিয়মিত এই পানীয়টি পান করলে এবং সেই সাথে সঠিক খাদ্য তালিকা অনুসরণ করলে পেটের মেদ খুব সহজেই কমিয়ে আনা যায়।
তবে গর্ভবতী ও স্তন্যদায়ী মায়েদের জন্য এবং পেটে যাদের সমস্যা আছে তাদের জন্য এই পানীয় নয়। প্রতিদিন নতুন করে এই পানীয়টি বানিয়ে নিতে হবে। আপেল সিডার ভিনেগারের অভাবে আচার দেয়ার জন্য ব্যবহৃত ভিনেগারও নেয়া যেতে পারে।